দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন,সব দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে। দুর্নীতিবাজরা কেউই অবৈধ আয় শান্তিতে ভোগ করতে পারবে না।

মঙ্গলবার (২৭মার্চ) দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নাট্যশালা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিশ্বসাহিত্য কেন্দ্র সভাপতি প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দুদক কমিশনার জাফর ইকবাল, দুদকের সচিব ড. শামসুল আরেফিন প্রমুখ।

‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এই স্লোগানে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ দ্বিতীয় দিনে দুর্নীতিবিরোধী বিতর্ক, পোস্টার, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইকবাল মাহমুদ বলেন, আমরা স্বাধীনতা অর্জন করেছি ত্রিশ লাখ মানুষ রক্তের বিনিময়ে। এই রক্ত বৃথা হয়ে যাবে, যদি আমরা দেশকে দুর্নীতির রাহু গ্রাস থেকে মুক্ত করতে না পারি।

তিনি বলেন, দুর্নীতি মানুষের মানুষত্বকে নষ্ট করে দেয়, রাজনীতিকে করে দেয় কুলষিত, সমাজ-সংস্কৃতি সব কিছুকে কুলষিত করে দেয়।

দুদক চেয়ারম্যান বলেন, আমরা শুনেছি অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের দুর্নীতির কথা শুনেছি। এর মাধ্যমে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে কুলষিত করে দিয়েছে।

তিনি বলেন, দুর্নীতি সব কিছুকে কলঙ্কিত করে দেয়। এত রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার গায়ে আমরা কলঙ্কের তিলক লাগতে দিতে পারি না।

তিনি বলেন, আমরা এই বছর দুর্নীতিবাজদের প্রায় ৭০ ভাগ শাস্তি নিশ্চিত করতে সক্ষম হয়েছি। আমরা একশত ভাগ শাস্তি নিশ্চিত করতে চাই। আমরা প্রতিটা দুর্নীতিবাজের শাস্তি নিশ্চিত করতে চাই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment